Image Not Found!
ঢাকা   ২৬ নভেম্বর ২০২২ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      

দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা

ফজলে এলাহি ঢালীঃ

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারাদেশে খোলাবাজারে (ওএমএস) চাল আটা বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার ( সেপ্টেম্বর) সকাল থেকে দেশের হাজার ৩৬৩ টি কেন্দ্রে এই বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কার্যক্রম অব্যহত থাকবে।

বৃহস্পতিবার ( সেপ্টেম্বর) ঢাকার আজিমপুরে ছাপড়া মসজিদ প্রাঙ্গণে সারাদেশে শুরু হওয়া খাদ্যবান্ধব ওএমএস কর্মসূচির চাল-আটা উপকারভোগীদের মাঝে বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। খোলা বাজারে বিক্রি (ওএমএস) খাদ্য বান্ধব কর্মসূচি চালু হওয়ায় বাজারে চালের দাম কমবে বলেও জানান তিনি।

খাদ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দেশের ৫০ লাখ হতদরিদ্র জনগোষ্ঠীকে ১৫ টাকা কেজি ধরে প্রতি মাসে ৩০ কেজি চাল দেওয়া হবে। আর ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাধ্যমে ৩০ টাকা কেজি দরে ১০ কেজি করে কার্ডধারীরা সাশ্রয়ী মূল্যে চাল কিনতে পারবেন। প্রথম দিনেই সাশ্রয়ী মূল্যে চাল কিনতে পেরে কার্ডধারীরা নিজেদের সন্তোষ প্রকাশ করেছেন।

এদিন সকাল ১১ টার দিকে ময়মনসিংহে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওএমএস খাদ্যবান্ধব কর্মসূচী এবং টিসিবির কার্ডহোল্ডারদের মধ্যে চাল আটা বিতরণ উপলক্ষ্যে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। সময় তিনি বলেন, ‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার। যে কারণে ওএমএস মাধ্যমে হতদরিদ্র মানুষকে সাশ্রয়ী মূল্যে চাল এবং আটা দেয়া হবে। যার মাধ্যমে কমে আসবে দ্রব্যমূল্যের দাম। লাগাম টানা সম্ভব হবে আসাধু সিন্ডিকেটের।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জানান, ময়মনসিংহ বিভাগের জেলায় ৩৫১ টি ইউনিয়নে লক্ষ ৮০ হাজার শত ৯৯ জন উপকারভোগী ১৫ টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি হারে ১৭ হাজার শত ১৫ মেট্রিক টন চাল পাবেন। ইতিমধ্যে ডিজিটাল ডাটাবেজে উপকারভোগীদের এই তথ্য আপলোড করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক। তিনি বলেন, ‘ময়মনসিংহ জেলার ১৪৫ টি ইউনিয়নে লক্ষ ৯৮ হাজার ৪৮ জন উপকারভোগীর মাঝে ১৫ টাকা কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি হারে হাজার শত ৪২ মে.টন চাল বিতরণ করা হবে।

ডিসি আরও জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ১৭ টি দোকানের মাধ্যমে এবং জেলা সদরের বাইরে দুটি উপজেলায় এবং ১০ টি পৌরসভায় ৪২ টি দোকানে প্রতিদিন মেট্রিক টন করে মোট ৮৪ মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

প্রেস ব্রিফিংয়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব রায়না আহমেদ, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক আমিনুল এহসান, জেলা খাদ্য নিয়ন্ত্রক ইকবাল বাহার চৌধুরী, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনোরঞ্জন বর্মন, মো. আজওয়াদ হাসান প্রমুখ।

পরে দুপুরে নগরীর গঙ্গাদাস গুহ রোড এলাকায় ওএমএস কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। সময় তাদের উপস্থিতিতে নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্যপণ্য বিক্রি করেন ডিলাররা।

 

দৈনিক আজকের ময়মনসিংহ।