Image Not Found!
ঢাকা   ২৬ নভেম্বর ২০২২ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      
করোনা ভাইরাসের সংক্রমনে বৈশ্বিক করোনা মহামারীকে নিয়ন্ত্রণের কারণে যেসব ইউনিয়ন পরিষদগুলোতে নির্বাচন হয়নি আগামী ডিসেম্বর মাসের মধ্যে সেইসব ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানা গেছে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সূত্রে।

ডিসেম্বর মাসের আগেই ইউনিয়ন পরিষদ নির্বাচন

মোঃফজলে এলাহি ঢালীঃ

করোনা ভাইরাসের সংক্রমনে বৈশ্বিক করোনা মহামারীকে নিয়ন্ত্রণের কারণে যেসব ইউনিয়ন পরিষদগুলোতে নির্বাচন হয়নি আগামী ডিসেম্বর মাসের মধ্যে সেইসব ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানা গেছে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সূত্রে।

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবির খন্দকার গত সোমবার রাজধানীর নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে  জানান, সাড়ে চার হাজার ইউনিয়নের মধ্যে আমরা মাত্র ২০৪টিতে ভোটগ্রহণের আয়োজন করতে পেরেছি। কমিশনের সভায় আগামী ডিসেম্বরের মধ্যে চার হাজারের মতো ইউনিয়ন, নারারণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, কমিল্লা-৭ শূন্য আসনে উপনির্বাচন, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় কোনটার নির্বাচন কবে দেয়া হবে সেই বিষয়ে আলোচনা করা হবে বলেও জানান তিনি।

এর আগে, গত ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট হওয়ার কথা ছিল ১১ এপ্রিল।

করোনা সংক্রমণের কারণে ভোট স্থগিত করা হয়। পরে গত ৩ জুন ভোটের তারিখ পুনর্নির্ধারণ করে ২১ জুন করা হয়। এছাড়াও সীমান্তবর্তী এলাকায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়।

এর আগে গত ২১ জুন বাকি ২০৪টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়। পরের নির্বাচনগুলো স্থগিত করা হয়।

নিউজরুম এডিটর/দৈনিক আজকের ময়মনসিংহ।