Image Not Found!
ঢাকা   ৩০ নভেম্বর ২০২২ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      

করোনা টিকা নিয়েছেন ২ কোটির উপড়ে মানুষ

ফজলে এলাহি ঢালীঃ

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে কোটি লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে কোটি ২৭ লাখ ৮১ হাজার ৬৬৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ৮১ লাখ ৬২ হাজার ৫১ ডোজ টিকা মজুত আছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ২০৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৩ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

শনিবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন হাজার ৩৬৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৩ হাজার ৫২৩ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে কোটি লাখ ৮৮ হাজার ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭৫৬ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৬৬ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৪ হাজার ২৬০ ডোজ।

এছাড়া ৮৯ লাখ ৫০ হাজার ৩৫ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ২২ হাজার ৩১৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৭ হাজার ৬৭ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২৭ লাখ ৪৯ হাজার ৩৭৪ ডোজ এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে হাজার ৮৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩০ হাজার ১০৮ জনকে।

এদিকে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন কোটি ৪৯ লাখ ৪০ হাজার ১৮৪ জন।