Image Not Found!
ঢাকা   ৩০ নভেম্বর ২০২২ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      

বাউবি’তে জাতীয় শোক দিবস পালিত

মোঃফজলে এলাহি ঢালীঃ

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ১৫ আগস্ট ২০২১ রবিবার জাতীয় শোক দিবসে ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু ও অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীগণ শোকের কালো ব্যাজ ধারণ করে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

 

সকালে গাজীপুর মূল ক্যাম্পাসে ‘স্বাধীনতা চিরন্তন স্মারক ভাস্কর্যে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু ও অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ও রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এ সময় বাউবি’র শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম ও ডিরেক্টরস ফোরাম পুষ্পার্ঘ অর্পণ করেন।

 

এদিন বিশ্ববিদ্যালয় মসজিদে কোরআনখানি ও যোহরের নামাজের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

মূল ক্যাম্পাসে ১লা আগস্ট থেকে ৩১ শে আগস্ট পর্যন্ত মাসব্যাপি এলইডি স্ক্রীনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বিভিন্ন অনুষ্ঠান প্রচার করা হয়।

বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের ময়মনসিংহ আঞ্চলিক কেন্দ্রে আঞ্চলিক পরিচালক গবেষক, লেখক ও কলামিষ্ট  ড. মেজবাহ উদ্দিন তুহিন এর নেতৃত্বে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে দিবসের কর্মসূচি পালন করা হয়।