Image Not Found!
ঢাকা   ২৬ নভেম্বর ২০২২ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      
মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ছিলেন বঙ্গবন্ধুর সকল প্রেরণার উৎস-তোফায়েল আহমেদ, এম.পি.

বাউবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত

ফজলে এলাহি ঢালীঃ

 

মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল কর্ম প্রেরণার উৎস। বঙ্গবন্ধুকে তিনি ছায়ার মতো আগলে রাখতেন। সাহস, ধৈর্য্য, কষ্ট সহিষ্ণুতায় তিনি সর্বদাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আয়োজিত জুম ওয়েবিনারে আজ (৮ আগস্ট ২০২১) প্রধান অতিথি ও মূল আলোচক হিসেবে বর্ষিয়ান রাজনীতিক ও বঙ্গবন্ধু পরিবারের একান্ত সহজন তোফায়েল আহমেদ, এম.পি. একথা বলেন।

তিনি আরো বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রদানের জন্য নিজ বাড়ি থেকে যাবার আগে বঙ্গমাতা বঙ্গবন্ধুকে বলেছিলেন ‘তুমি যা বিশ্বাস করো, বক্তৃতায় তাই বলবে’। এমন কি বঙ্গবন্ধু যখন রাষ্ট্রপতি হলেন, তখন বঙ্গমাতা বলেছিলেন, ‘আমি ৩২ নম্বরের বাড়ি ছেড়ে কোথাও যাব না’। এক সহজ সরল সাদামাটা বিশ্বাসের মধ্যেই এভাবেই তিনি সমগ্র জীবন কাটিয়েছেন। বঙ্গমাতা জানতেন বঙ্গবন্ধু কী চান, সে আদর্শেই নিজের জীবনকে উজ্জীবিত করতেন। জননেতা তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা পিতার মতই হৃদয়বান, পরিবার ও তাঁর মাতার কাছ থেকে এ শিক্ষা পেয়েছেন।

সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জীবন ও আদর্শ ছিলো শেখ মুজিবের জীবনাদর্শ বাস্তবায়নের পথরেখা। বঙ্গবন্ধু যখন কারাগারে, তখন বেগম মুজিব তাঁর কাছে আসা সকল রাজনৈতিক নেতাকর্মীদের বঙ্গবন্ধুর দিক নির্দেশনার কথা বলতেন। এই মহীয়সী সৃষ্টিময়ী ও মানবিক মানুষটি জাতির পিতার সহধর্মিণী ও তাঁর রাজনৈতিক সহচর হিসেবে বাংলাদেশ সৃষ্টির পেছনে যে অসাধারণ ভূমিকা পালন করে গেছেন তাঁর সেই অবদান যথাযথভাবে মূল্যায়ণ করা আমাদের কর্তব্য। 

শোকাবহ আগস্ট মাসে মুজিব জন্মশতবর্ষে বাউবিতে মাসব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে এ জুম ওয়েবিনারে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. নাসিম বানু (প্রশাসন), প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন (শিক্ষা), ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল।

প্যানেলিস্টে ছিলেন রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক মেহেরীন মুনজারীন রত্না, ডিনস্ কাউন্সিলের প্রতিনিধি অধ্যাপক সুফিয়া বেগম, ডিরেক্টরস কাউন্সিলের সদস্য-সচিব এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মোঃ হিমায়েত মিয়া ও তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো: আবুল কাসেম শিখদার।

জুম ওয়েবিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ফেইসবুক, ওপেন টিভি ও ওয়েব টিভিতে সরাসরি সম্প্রচার হয়। 

 

 দৈনিক আজকের ময়মনসিংহ।