Image Not Found!
ঢাকা   ২৬ নভেম্বর ২০২২ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      
ময়মনসিংহ, সিলেট ও চট্রগ্রাম বিভাগের সাথে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে ১ হাজার ১ শত ৭ কোটি ১৬ লাখ টাকা।

প্রশস্থ হচ্ছে ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর সড়ক,একনেকে ১১০৭ কোটি টাকার অনুমোদন

ফজলে এলাহি ঢালীঃ

ময়মনসিংহ, সিলেট ও চট্রগ্রাম বিভাগের সাথে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে ১ হাজার ১ শত ৭ কোটি ১৬ লাখ টাকা অনুমোদন দিয়েছে একনেক।

সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান জানান, ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে প্রকল্পটি অনুমোদন পাওয়ায় এ অঞ্চলে দীর্ঘদিনের দাবী পূরণ হচ্ছে। টাঙ্গাইল জেলার মধুপুর সদর থেকে ময়মনসিংহ নগরীর জিরো পয়েন্ট পর্যন্ত ৪৯.১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে ১৮ থেকে উন্নীত করে ৩৪ ফুট প্রশস্ত করে পুন:নির্মাণ করা হবে। তন্মধ্যে ময়মনসিংহ সড়ক বিভাগের অধিনে ৩৪.১৬ কি.মি এবং টাঙ্গাইল সড়ক বিভাগের অধিনে ১৪.৯৭ কি.মি রয়েছে। আগামী ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের কাজটি সম্পন্ন হওয়ার সময় নির্ধারণ করা হয়েছে।

ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর সড়কের প্রশস্তকরণসহ মোট ১০টি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। এসব প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা। মঙ্গলবার ৮ জুন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ২০২০-২১ অর্থবছরের ২৬তম বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন। একনেক বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান। এছাড়াও ‘চিলমারী এলাকায় (রমনা, জোড়গাছ, রাজিবপুর, রৌমারী, নয়ারহাট) নদী বন্দর নির্মাণ’ প্রকল্প।

ময়মনসিংহ বিভাগসহ সিলেট ও চট্রগ্রাম বিভাগের সাথে উত্তরবঙ্গের ১৬ জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ এই সড়কটি যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ কাজ সম্পন্ন হলে এ অঞ্চলের মানুষের যোগাযোগ, কৃষকের উৎপাদিত কৃষিপণ্য, বিভিন্ন বাণিজ্যিক পণ্যসহ সবধরণের পণ্য সরবরাহ আরো সহজতর হবে। এই সড়কটি নির্মাণের জন্য এ অঞ্চলের জনপ্রতিনিধি ও নাগরিক নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিলো।

দেশের গুরুত্বপূর্ণ ময়মনসিংহ-মুক্তাগাছা-মধুপুর জাতীয় মহাসড়ক (এন-৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণে ১ হাজার ১ শত ৭ কোটি ১৬ লাখ টাকার প্রকল্পটি অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী, পরিকল্পণা মন্ত্রী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলামসহ সংশ্লিষ্টদের প্রতি আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ বাবু, মসিক মেয়র ইকরামুল হক টিটু সহ  নাগরিক নেতৃবৃন্দ।