Image Not Found!
ঢাকা   ৩০ নভেম্বর ২০২২ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      

ফিলিস্তিনি হামাস নেতার সাথে ইরানী কমান্ডারের ফোনালাপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

 

হামাস যখন গাজা উপত্যকায় ইসরায়েলী পাশবিক হামলার প্রতিবাদে তেল আবিবসহ ইসরাইলের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপ করে যাচ্ছে তখন এ টেলিফোন সংলাপ অনুষ্ঠিত হলো।

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানি ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার সাথে টেলিফোনে কথা বলেছেন।

এ সময় দখলদার ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে সফল ও অনন্য সাধারণ জবাব দেয়ার জন্য হামাসের ভূয়সী প্রশংসা করেন জেনারেল কায়ানি। তিনি ফিলিস্তিনের নির্যাতিত জনগোষ্ঠীর উপর দখলদার ইসরাইলের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান।

টেলিফোন সংলাপে ইসমাইল হানিয়া ফিলিস্তিনি জাতির সংগ্রামের প্রতি সর্বাত্মক সমর্থনের জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আল-কুদস নিয়ে বর্তমানে যে সংঘর্ষ চলতে তা মূলত ফিলিস্তিনি জাতির ন্যায়সঙ্গত অধিকার আদায়েরই ধারাবাহিকতা।

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি এর আগে এক ভাষণে ফিলিস্তিনি জাতির স্বাধীনতা সংগ্রামের প্রতি সর্বাত্মক সমর্থন ঘোষণা করে বলেছিলেন, ফিলিস্তিনি ভূমি জবরদখল করে প্রতিষ্ঠিত অবৈধ রাষ্ট্র দখলদার ইসরাইলের বিরুদ্ধে যে কেউ অস্ত্র হাতে নেবে তার প্রতি তেহরান সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। তিনি বলেছিলেন, এটি ইরানের সুস্পষ্ট নীতি এবং এখান থেকে একটুও পিছ-পা হবে না তেহরান।

 

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!