Image Not Found!
ঢাকা   ৩০ নভেম্বর ২০২২ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  দেশজুড়ে ওএমএস সুবিধায় সাড়া,স্বল্পমূল্যে চাল-আটা পেয়ে খুশি কার্ডধারীরা (2)        দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার-ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস (94)        সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল ছিলো,অন্যরকম জয় পেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন (3)        তারাকান্দায় বায়তুল আমান জামে মসজিদ ও নূরুল উলুম কওমী মাদ্রাসার কমিটি গঠিত (89)        আগামী মাসে সব স্বাভাবিক হবে-পরিকল্পনামন্ত্রী (2)        শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার রেহেনা আক্তার ঝর্ণা (94)        ময়মনসিংহে নারীদের জন্য বিশেষ আয়োজন ‘নিহার লাভলী টাইম উইথ তানজিন তিশা’ (94)        বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করাই আমার লক্ষ্য-প্রধানমন্ত্রী (3)        তারাকান্দায় ভূমিহীনদের জন্য তৈরী প্রধানমন্ত্রীর ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহের উদ্ভোধনী অনুষ্ঠান পালিত (94)        বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর (2)      

দেশে অস্থিরতা সৃষ্টি করতেই ভাস্কর্যের ইস্যু তৈরির অপচেষ্টা

দেশে একটা অস্থিরতা তৈরি করে দেশের স্বাধীনতার বেদীতে আঘাত করতে একটি মহল ভাস্কর্যের ইস্যু তৈরির অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
তিনি আজ বুধবার (৯ ডিসেম্বর) সকালে রাঙামাটির আসামবস্তি এলাকায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করে সাংবাদিকদের কাছে এ কথা বলেন।
এ সময় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু চাকমা, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান পিএসসি, রাঙামাটি ডিজিএফআই কমান্ডার কর্নেল জিএস ইমরান ইবনে রউফ, রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন মিয়াসহ অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় তিনি বলেন, “দেশের স্বাধীনতার আগে ও পরে যেভাবে ষড়যন্ত্র করা হয়েছিল ঠিক সেভাবে অস্থিরতা সৃষ্টির জন্য নতুন ইস্যু খোঁজা হচ্ছে আর স্বাধীনতা বিরোধীদের শক্তি যোগানো হচ্ছে।”
তিনি আরো বলেন, “আমাদের মুক্তিযুদ্ধে ইসলামের নামে, ইসলাম রক্ষা করার নামে লক্ষ লক্ষ মুসলমানকে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ড ঘটিয়েছিল তারাই যারা পাকিস্তানকে রক্ষা করতে চেয়েছিল। স্বাধীনতার পরে তারা নানাভাবে অপপ্রচারও চালিয়ে যাচ্ছে। তারা যেটা চায় তা হলো এই বঙ্গবন্ধুর ভাস্কর্য তারা ভেঙে ফেললে এক সময় মূর্তি ভাঙার ঢেউ যদি সৃষ্টি করতে পারে তাহলে সনাতন ধর্মাবলম্বীসহ অন্যান্য ধর্মাবলম্বীরা তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান করতে পারবে না। ইসলাম ধর্ম বলেছে যার যার ধর্ম তার তার কাছে শ্রেষ্ঠ কিন্তু আজকে তারা নতুন করে ভাস্কর্যকে নিয়ে ধাক্কা দেয়ার চিন্তাভাবনা করছে।”
দীপংকর তালুকদার এমপি আরো বলেন, “বিএনপি’র আমলে অনেক জায়গায় জিয়াউর রহমানের ভাস্কর্য ছিল কিন্তু তখন বিএনপি’র আমলে জিয়াউর রহমানের ভাস্কর্য ভাঙার কোনো আন্দোলন উঠে নাই। কিন্তু এখন কেন ভাস্কর্য ভাঙার কথা উঠেছে। কারণ হচ্ছে সারা বাংলাদেশে অস্থিরতা সৃষ্টির করার জন্য তাদের এই নতুন ইস্যু।”